প্রেস বিজ্ঞপ্তি:

পবিত্র রমজানের সিয়াম সাধনাকে পুজিঁ করে সৎ জীবন-যাপন ও সুনাগরিক হওয়ার প্রচেষ্টা থাকতে হবে। প্রত্যেক সংবাদকর্মীকে নিজ নিজ দায়িত্ব দক্ষতার সাথে পালন করে আলোকিত সমাজ গড়তে দক্ষতার পরিচয় দিতে হবে। গত ১৬ রমজান ০২ জুন শনিবার দৈনিক কক্সবাজার বাণী কার্যালয়ে ইফতার মাহফিল ও প্রতিনিধি সম্মেলেনে একথা বলেন, দৈনিক কক্সবাজার বাণী সম্পাদক ফরিদুল আলম শাহীন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে দৈনিক কক্সবাজার বাণীর অন্যতম উপদেষ্টা ফ্লাইট র্সাজেন (অবঃ) মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক মাহবুব কামাল বলেন, পবিত্র রমজান মাস আমাদের সুশৃঙ্খল জীবন-যাপনে শিক্ষা দিয়ে থাকেন। তিনি আরো বলেন, সংবাদকর্মীদের আরো দক্ষ ও যত্নবান হয়ে নির্মহ দায়িত্ব পালন করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা ইউনুস চৌধুরী বলেন, মানুষের শেষ আশা ভরসার স্থান গণমাধ্যম। তাই গণমাধ্যম কর্মীদের যথাযতভাবে জেনে বুঝে দায়িত্ব পালন করা অপরিহার্য সভায় দি¦তীয় অধিবেশনে স্বাগত বক্তব্য রাখেন দৈনিক কক্সবাজার পরিচালনা সম্পাদক আবুল হাশেম।

তিনি বলেন, আমাদের আরো ঐক্যবদ্ধ এবং দায়িত্বশীল হয়ে কাজ করতে হবে। তাহলে আমাদের মসৃণ পথ পাড়ি দেওয়া সম্ভব হবে। অনুষ্টানে প্রথম ও দ্বিতীয় অধিবেশন পরিচালনা করেন দৈনিক কক্সবাজার বাণীর সহ-সম্পাদক মোঃ শেখ সেলিম।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশেষ প্রতিবেদক মোয়াজ্জেম হোসেন শাকিল, যুগ্নবার্তা সম্পাদক পলাশ শর্মা ব্যবস্থাপনা সম্পাদক তাহজীবুল আনাম ট্রফি, সহ-সম্পাদক (সাহিত্য) কালাম আজাদ, সিনিয়র স্টাফ রিপোর্টার রফিক সিরাজি, হায়দার নেজাম উদ্দিন, স্টাফ রিপোর্টার যথাক্রমে, বেলাল উদ্দিন, এবিএম জমির, মিজানুর রহমান, মোঃ সোহেল, ওসমান গণি, বিশেষ প্রতিনিধি মোহাম্মদ শাহ আলম, চকরিয়া অফিস ইনর্চাস মনির আহমেদ, টেকনাফ অফিস ইনর্চাস নূরুল হোসেন, পেকুয়াস্ত স্টাফ রিপোর্টার দিদারুল করিম, চকরিয়া প্রতিনিধি জিয়াবুল হক, ঈদাগাঁও প্রতিনিধি তৈয়ব জালাল, রামু প্রতিনিধি গোলাম মওলা, মহেশখালী প্রতিনিধি তারেক অজিজ, বিশেষ সংবাদদাতা শামসুল আলম জিহাদ, উপকূলীয় সংবাদদাতা রাহামত উল্লাহ, চীফ কম্পিউটার অপারেটর ওমর ফরুক,অপারেটর মোঃ ইব্রাহিম, ম্যানেজার গিয়াস উদ্দিন ও শহর প্রতিনিধি মোঃ আরমান।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন স্টাফ রিপোর্টার মওলানা আব্দুর রহমান, ইফতার পূর্বক মোনাজাত পরিচালনা করেন মওলানা আব্দুল করিম, মোনাজাতে দেশ ও জাতীর কল্যাণের পাশাপাশি দৈনিক কক্সবাজার বাণীর সমৃদ্বি কমনা করা হয় এবং দৈনিক কক্সবাজার বাণীর চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি রইচ উদ্দিনের রোগমুক্তি কমনা করে বিশেষ প্রার্থনা করা হয়। অনুষ্টানের শৃঙ্খলার দায়িত্ব পালন করেন মোঃ ইউনুছ ও ওমর ফারুক।